1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:০৪ অপরাহ্ন

শেখ হাসিনার ভিশন রাজারহাটে তিস্তা নদীর তলদেশে ১১হাজার ভোল্টেজের সাবমেরিন ক্যাবল দিয়ে চরাঞ্চলে বিদ্যুৎ সংযোগ স্থাপন

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ১০ নভেম্বর, ২০২১

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের বুড়িরহাটে গত মঙ্গলবার দুপুরে তিস্তা নদীর তলদেশে সাবমেরিন ক্যাবল দিয়ে চরাঞ্চলে পল্লীবিদ্যুতের সংযোগ স্থাপন কাজের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পল্লীবিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল(অবঃ) মঈন উদ্দিন আহমেদ।
শেখ হাসিনা সরকারের নির্বাচনী ইশতেহারে ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পৌছে দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে পিডিপি ও পল্লীবিদ্যুত সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনসাধারনের দোড় গোরায় শতভাগ বিদ্যুৎ সেবা পৌঁছে দিতে গ্রাম থেকে গ্রামান্তর এমনকি প্রত্যন্ত অঞ্চলেও শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করে যাচ্ছে কুড়িলা পল্লীবিদ্যুত সমিতি।
বাদ যাচ্ছে না নদীর ওপারের চরাঞ্চলও। এরেই ধারাবাহিকতায় লালমনিরহাট-কুড়িগ্রাম পল্লীবিদ্যুত সমিতির উদ্যোগে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নের খিতাবখাঁ চর,গতিয়াসামের ডুশমারার চর ও লালমনিরহাট জেলার গোকুন্ডা ইউনিয়নের ডুশমারার চরে প্রায় ৩/৪ হাজার পরিবারের মাঝে বিদ্যুৎ সেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে কুড়িলা পল্লীবিদ্যুত সমিতি।
ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের বুড়িরহাট বাজারের তিস্তার পূর্ব তীরে ১১হাজার ভোল্টেজের উচ্চ ক্ষমতা সম্পূর্ণ সাব সেন্টার স্থাপন করা হয়। এখান থেকে তিস্তা নদীর পশ্চিম-উত্তর পার্শ্বে খরস্রোতা তিস্তার তলদেশে প্রায় ২কিমি সাবমেরিন ক্যাবল দিয়ে খিতাবখাঁর চর ও ডুশমারার চরে বিদ্যুৎ সংযোগ লাইন দেওয়া হয়। প্রায় ৫কোটি টাকা ব্যয়ে চরাঞ্চলে পল্লীবিদ্যুতের এই সংযোগ স্থাপনের কাজ করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সুত্র থেকে জানা যায়। কুড়িগ্রাম জেলার জেনারেল ম্যানেজার মহিতুল ইসলাম জানান শেখ হাসিনা সরকারের শতভাগ বিদ্যুতায়নের প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে প্রায় ৫কোটি টাকা ব্যয়ে ১১হাজার ভোল্টেজ বিদ্যুৎ সাবমেরিন ক্যাবল দিয়ে দুই ইউনিয়নের চরাঞ্চলের প্রায় ৩/৪ হাজার পরিবারকে এই বিদ্যুৎসেবা দেওয়া হবে।তবে আমাদের কাজ চলমান আছে শেষ হতে কিছুদিন সময় লাগবে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: