1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:১০ পূর্বাহ্ন

৭০ ভাগ করোনা রোগী টেলিমেডিসিন সেবা নিচ্ছে: মোস্তাফা জব্বার

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

করোনার মহামারিতে ডিজিটাল কানেক্টিভিটিতে বাংলাদেশ তার সক্ষমতার দৃষ্টান্তমূলক স্বাক্ষর রেখেছে উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, টেলিমেডিসিন থাকায় দেশের ৭০ ভাগ করোনা রোগী ঘরে বসে সেবা নিতে পারছে। প্রতিটি মন্ত্রণালয় ঘরে বসে অফিস করতে পারছে। ডিজিটাল কমার্স মানুষের দোরগোড়ায় নিত্যপণ্য পৌঁছে দিচ্ছে।

শুক্রবার (১১ ডিসেম্বর) ডিজিটাল প্ল্যাটফর্মে বাগেরহাট জেলার রামপালে ‘আমাদের গ্রাম ডিজিটাল স্বাস্থ্যসেবা কেন্দ্রের’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ডিজিটাল সংযোগ হচ্ছে আগামী দিনের সভ্যতার মহাসড়ক। দেশে শক্তিশালী ডিজিটাল অবকাঠামো গড়ে তুলতে সম্ভাব্য সবকিছু করতে সরকার বদ্ধপরিকর। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার ধারাবাহিকতায় গত এক যুগে বর্তমান পৃথিবীর ইন্টারনেট সভ্যতা থেকে বাংলাদেশ পিছিয়ে নেই। ২০২১ সালের মধ্যে আমাদের এই অগ্রযাত্রায় মাইলফলক স্থাপিত হবে।

ডিজিটাল সংযুক্তিতে ফাইভ-জি ইন্টারনেট বিপ্লবী ধারণা নিয়ে আসছে উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, এই প্রযুক্তিতে পৃথিবীর যেকোনও জায়গা থেকে প্রত্যন্ত গ্রামের রোগীকে অপারেশন করা সম্ভব। বাংলাদেশ ইতোমধ্যে ফাইভ-জি’র পরীক্ষা সম্পন্ন করেছে। ফাইভ-জি চালুর ব্যাপারে আমাদের প্রস্তুতি চলছে। দেশে ইন্টারনেটের বর্ধিত চাহিদা পূরণে তৃতীয় সাবমেরিন ক্যাবল সংযোগের উদ্যোগ এবং মহাকাশে বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট উৎক্ষেপণের কার্যক্রম আমরা গ্রহণ করেছি।

উন্নয়নের জন্য তথ্যপ্রযুক্তি প্রকল্প ‘আমাদের গ্রাম’-এর নতুন সেবা ‘আমাদের গ্রাম ডিজিটাল স্বাস্থ্যসেবার (টেলিমেডিসিন)’ উদ্যোক্তা ও প্রকল্প পরিচালক রেজা সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে খুলনার সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, বিটিভির মহাপরিচালক এস.এম. হারুন-অর-রশীদ, বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশিদ, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক প্রফেসর মো. নজরুল ইসলাম এবং বিশিষ্ট চিকিৎসক ডা. মামুন আল মাহতাব বক্তব্য রাখেন।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: