1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৫০ পূর্বাহ্ন

শ্বাসকষ্ট, আবারও হাসপাতালে বুদ্ধদেব গুহ

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ৪ আগস্ট, ২০২১

শ্বাসকষ্ট নিয়ে আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।

পশ্চিমবঙ্গভিত্তিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, তিন দিন ধরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৮৫ বছরের লেখক। গতকাল মঙ্গলবার তাঁর রক্তচাপ কমে যাওয়ায় শারীরিক পরিস্থিতি বিবেচনা করে তাঁকে আইসিইউতে নেওয়া হয়েছে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, শ্বাসকষ্ট ছাড়া বুদ্ধদেব গুহর মূত্রনালিতেও সংক্রমণ রয়েছে। তাঁর লিভার ও কিডনিতেও সামান্য সমস্যা রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। দৃষ্টিশক্তির সমস্যায় ভোগা বুদ্ধদেব বয়সজনিত সমস্যায়ও ভুগছেন। তাঁর চিকিৎসার জন্য একটি বোর্ড গঠন করা হয়েছে। এ ছাড়া তাঁর করোনা পরীক্ষা করা হয়েছে। তবে সেই রিপোর্ট গতকাল মঙ্গলবার রাত পর্যন্ত আসেনি। ফলে তিনি আবারও করোনায় আক্রান্ত হয়েছেন কি না, এটা নিশ্চিত নয়।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, মূত্রনালির সংক্রমণই এখন মূল সমস্যা বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এ ছাড়া বুদ্ধদেবের দেহ অ্যামোনিয়ার মাত্রাও বেশি ধরা পড়েছে। প্রয়োজনে তাঁকে প্রতি মিনিটে দুই লিটার করে অক্সিজেন দিতে হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর।

চলতি বছরের এপ্রিলে করোনায় আক্রান্ত হন বুদ্ধদেব গুহ। তবে সেবার প্রথমে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়নি। কলকাতার একটি হোটেলে কোয়ারেন্টিনে ছিলেন। সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। শ্বাসকষ্ট শুরু হলে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয় তাঁকে। এরপর টানা ৩৩ দিন হাসপাতালে ছিলেন এই সাহিত্যিক। পরে মে মাসে সুস্থ হয়ে বাড়ি ফেরেন বুদ্ধদেব গুহ।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: