1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৫৬ পূর্বাহ্ন

রিয়ালের সঙ্গে জিদানের ‘দ্বিতীয় বিচ্ছেদ’ হয়েই গেল

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

স্প্যানিশ সংবাদমাধ্যম আগেই নিশ্চিত করেছিল, রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিনেদিন জিদান। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে সারাদিন আলোচনা চলেছে। অবশেষে রিয়ালের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে নিশ্চিত করা হলো, রিয়ালে নিজের দ্বিতীয় মেয়াদে কোচের পদ ছেড়েছেন জিদান।

নিজেদের ওয়েবসাইটে আজ আনুষ্ঠানিক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ‘জিনেদিন জিদান রিয়ালের বর্তমান কোচের পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এতদিন ধরে তিনি যে নিবেদন ও পেশাদারত্ব দেখিয়েছেন সে জন্য এখন তাঁর সিদ্ধান্তকে সম্মান জানানোর সময়। জিদান রিয়ালের অন্যতম এক মিথ; খেলোয়াড় ও কোচ হিসেবে তিনি এই ক্লাবে যতটুকু, তাঁর গ্রেটনেস সেটিকে ছাপিয়ে যায়। তিনি জানেন, রিয়াল মাদ্রিদের হৃদয়ে তাঁর অবস্থান, রিয়াল মাদ্রিদ সব সময়ই তাঁর ঘর হয়ে থাকবে।’

২০১৬ সালের জানুয়ারিতে প্রথম মেয়াদে রিয়ালের কোচ হয়েছিলেন জিদান। সেবার মাত্র আড়াই মৌসুমে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ ও একটি লিগসহ ৯টি শিরোপা জিতেছিলেন।

এবার দ্বিতীয় মেয়াদে লা লিগা ও সুপারকোপা দে এসপানা জিতলেও সদ্য শেষ হওয়া মৌসুমে রিয়ালকে কিছুই জেতাতে পারেননি ফরাসি কিংবদন্তি। ১১ বছরের মধ্যে এ মৌসুমেই প্রথম কোনো ট্রফি যোগ হয়নি ১৩ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের ট্রফি কেসে।

এর আগে ইতালির ক্রীড়া সাংবাদিক ফাব্রিজিও রোমানো টুইট করে সবার আগে জিদানের পদত্যাগের খবর দেন।

জিদানের জায়গা নেবেন কে—এই প্রশ্নে স্পেনের বাতাসে সবচেয়ে বেশি ভাসছে তিনটি নাম। জুভেন্টাসের সাবেক কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি, গতকালই ইন্টার মিলানের দায়িত্ব ছাড়া আন্তোনিও কন্তে এবং রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ও বর্তমানে ক্লাবের যুবদলের কোচ রাউল গঞ্জালেস।

আলেগ্রিকে ঘিরে গুঞ্জনটা সবচেয়ে বেশি চাউর হলেও এখন ইতালিয়ান সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, আলেগ্রির রিয়ালে যোগ না দেওয়ার সম্ভাবনাও অনেক।

ইতালিয়ান পত্রিকা লা গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে, আলেগ্রিকে চার বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে তাঁরই সাবেক ক্লাব জুভেন্টাস। মৌসুম প্রতি তাঁকে ৮ থেকে ৯ মিলিয়ন ইউরো বেতন দিতে চায় ইতালিয়ান ক্লাবটি।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: