1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:২৫ পূর্বাহ্ন

রাজশাহীর ১২ চরে বিদ্যুতের আলো

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

১০ কোটি ১০ লাখ টাকা ব্যয় করে রাজশাহীর হাতিবান্ধা উপজেলার ১২টি চরে ৪ হাজার ৫২১ জন গ্রাহককে সোলার হোম সিস্টেম দিচ্ছে নেসকো। চরগুলো হলো উত্তর দাওয়াবাড়ি, দক্ষিণ দাওয়াবাড়ি, কিসমত নেহালি, পূর্ব দাওয়াবাড়ি, কর্দ্দা বিচন্ডই, পশ্চিম বিচন্ডই, উত্তর পারুলিয়া, দক্ষিণ পারুলিয়া, পূর্ব হলদিবাড়ি, পশ্চিম হলদিবাড়ি, পতিকাপাড়া ও সিনদোরোনা।

মুজিববর্ষে শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে মঙ্গলবার (৮ ডিসেম্বর) লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার অফগ্রিড চরাঞ্চলগুলোতে নেসকোর নিজস্ব অর্থায়নে সোলার হোম সিস্টেম স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

নসরুল হামিদ বলেন, জনগণের বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে বিতরণ কোম্পানিগুলোকে আরও দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। সেবা নিয়ে জনগণের কাছে যেতে হবে। দেশের ৯৯ ভাগ জনগণ বিদ্যুতায়নের আওতায় এসেছে। এই ডিসেম্বরেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন হবে। চর এলাকায় বা অফগ্রিড এলাকায় বিদ্যুতায়ন কিছুটা পিছিয়ে থাকলেও মুজিববর্ষেই তা সম্পন্ন করা হবে।

নেসকো জানায়, এই সোলার সিস্টেমে ৬৫ ওয়াট সক্ষমতার সোলার প্যানেলটি থেকে ৪টি ৩ ওয়াট এলইডি বাল্ব, ২টি ৮ ওয়াট ডিসি ফ্যান, মোবাইল চার্জার ও ১টি ডিভি সাপোর্ট করবে।

নর্দান নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মোতাহার হোসেন, বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান ও নেসকোর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অতিরিক্ত সচিব এ কে এম হুমায়ূন কবীর অনলাইনে থেকে বক্তব্য রাখেন।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: