1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:২৪ পূর্বাহ্ন

রংপুর মেডিক্যালে করোনা ইউনিট বন্ধের দাবিতে নার্সদের আন্দোলন!

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ৭ জুলাই, ২০২১

করোনাকালীন বিশেষ প্রণোদনা দাবি ও হাসপাতালে করোনা ইউনিট বন্ধের দাবিতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্সরা পরিচালকের কার্যালয় ঘেরাও করেছেন। আজ বুধবার দুপুরে এক ঘণ্টার বেশি সময় তারা পরিচালকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে। পরে পরিচালকের আশ্বাসে তারা কর্মসূচি তুলে নিয়ে কাজে যোগ দেন।

রংপুর মেডিক্যাল কলেজ নার্সেস অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, হাসপাতালের কর্মরত প্রায় সাড়ে ৯০০ নার্স সরকারঘোষিত করোনাকালীন বিশেষ প্রণোদনার অর্থ পাননি। দেশের অন্যান্য সরকারি হাসপাতালের নার্সরা প্রণোদনার টাকা পেলেও তারা এ পর্যন্ত কোনো প্রকার প্রণোদনার টাকা পাননি। বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেও তারা ব্যর্থ হয়েছেন।

অপরদিকে, হাসপাতালের পঞ্চম তলায় একটি ওয়ার্ডকে করোনা ইউনিট হিসেবে চালু করায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশঙ্কায় প্রতিবাদ করেছেন তারা।

নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, করোনা পজিটিভ রোগী প্রথমে আসে জরুরি বিভাগে। সেখান থেকে স্ট্রেচারে তুলে লিফটে করে ওয়ার্ডে নেওয়া হচ্ছে। স্ট্রেচার ও লিফট অন্যান্য রোগীরাও ব্যবহার করছে। এ কারণে হাসপাতালে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কা রয়েছে। এ ছাড়া হাসপাতালে কর্মরত প্রায় সাড়ে ৯০০ নার্স সরকারি বিশেষ প্রণোদনার টাকা পাননি। তাই আমরা পরিচালকের কার্যালয় ঘেরাও করে দুই দফা দাবি দিয়েছি। পরে পরিচালকের আশ্বাসে কর্মসূচি তুলে নেওয়া হয়।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: