1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ১০:৩৬ অপরাহ্ন

ম্যারাডোনার চেয়ে মেসি সেরা, এমনকি সর্বকালের সেরা

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ৫ জুলাই, ২০২১

ব্রাজিলে চলমান কোপা আমেরিকায় শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করে আসছেন লিওনেল মেসি । এখনও পর্যন্ত গোল করেছেন ৪টি। অ্যাসিস্টও করেছেন ৪টি।

অধিনায়ক হিসেবেও দুর্দান্ত পারফরম্যান্স তার। যখন যা করা লাগবে, তাই করছেন সারা মাঠজুড়ে। এখন পর্যন্ত খেলা পাঁচ ম্যাচের চারটিতেই ম্যাচসেরা তিনি।

কোয়ার্টার ফাইনালের ম্যাচটির কথা না বললেই নয়। ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ছিল পুরোপুরি মেসিময়। বিশেষ করে ডি-বক্স সীমানা ছোঁয়া স্পট থেকে ফ্রি কিকে গোল করে মুগ্ধতা ছড়িয়েছেন মেসি।

মেসির এমন অসাধারণ পারফরম্যান্সে যারপরনাই মুগ্ধ তার গুরু লিওনেল স্কালোনি। মেসিকে তার দেখা সর্বকালের সেরা ফুটবলার হিসেবে ঘোষণা করে দিয়েছেন স্কালোনি।

আরো পড়ুন: ব্যাটে-বলে দারুন মিরাজ; আত্মবিশ্বাস জোগাবে মূল ম্যাচে
মেসিময় ম্যাচে ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

তবে আর্জেন্টাইন জাদুকরের প্রশংসা করতে গিয়ে মাত্রা ছাড়িয়ে গেলেন। আর্জেন্টিনার কোচ মেসিকে তিনি প্রয়াত ম্যারাডোনার চেয়েও সেরা বলে ফেললেন।

স্কালোনি বলেন, ‘সবচেয়ে ভালো দিক হলো— আমাদের বিশেষ করে মেসিভক্তদের সৌভাগ্য যে, তারা তাকে সেরা ফর্মে দেখতে পাচ্ছেন এবং তার খেলা উপভোগ করছেন। এমনকি আমার মনে হয়, তার প্রতিপক্ষও মেসির খেলা উপভোগ করে থাকেন। মেসি সর্বকালের সেরা, এমনকি কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার চেয়েও বেশি ভালো সে।’

প্রয়াত ম্যারাডোনার চেয়ে মেসিকে এগিয়ে রাখার এই মন্তব্যে হয়তো বিতর্কের মুখে পড়তে পারেন লিওনেল স্কালোনি। কারণ অনেকের মতে, সময়ের সেরা ফুটবলার হলেও ম্যারাডোনার পর্যায়ে পৌঁছতে পারেননি। ম্যারাডোনার মতো দেশের জন্য বিশ্বকাপ আনতে পারেননি মেসি।

আবার কেউ কেউ প্রশ্ন করেন— একটি বিশ্বকাপের অভাবেই কী মেসির সব কৃতিত্বকে খাটো করে দেখা উচিত?

স্বদেশি কিংবদন্তির সঙ্গে তুলনা নিয়ে যতই বিতর্ক চলুক, লিওনেল মেসি সেদিকে কান দিচ্ছেন না। তার চোখ যে কোপা আমেরিকার শিরোপায়।

তথ্যসূত্র: মার্কা

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: