1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৫৫ অপরাহ্ন

মা হওয়ার পর যেভাবে ৩ মাসে ২১ কেজি ওজন কমিয়েছিলেন শিল্পা

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

বলিউড জগতের জনপ্রিয় শিল্পী শিল্পা শেঠি । তবে শুধু অভিনয় দিয়ে নয় ফিটনেস ওয়াল্ডেও তিনি জনপ্রিয়। শরীরচর্চা, যোগাসন,সঠিক খাবার তালিকার মাধ্যমে নিজেকে ফিট রাখেন শিল্পা। ২০১২ সালে প্রথম বার মা হন শিল্পা। আর প্রেগনেন্সির সময় অনেক ওজন বেড়ে গিয়েছিলো তার। অল্প সময়ে নিজের ওজন কমানোর জন্য কী করেছিলেন শিল্পা চলুন জেনে নেওয়া যাক।

শিল্পার মতে, সুস্থ থাকার জন্য ফিজিকালি অ্যাক্টিভ থাকা জরুরি। প্রেগনেন্সির সময় শিল্পা শেট্টির ওজন ৩২ কেজি ওজন বেড়ে যায়। সন্তান প্রসবের পরও তার ওজন বাড়তে থাকে। এই ওজন বাড়ার পর নিজের ফিটনেস নিয়ে প্রায় আশা ছেড়ে দিয়েছিলেন শিল্পা। ছেলে বিয়ানের জন্মের ৫ মাস পর্যন্ত ওজন নিয়ে মাথা ঘামাননি শিল্পা।

এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে শিল্পা জানান, গর্ভধারণের আগে তিনি যে কাজ করতে পারতেন, সে সমস্ত কাজই পরে ওজন বাড়ার ফলে করতে অসমর্থ্য হয়ে পড়েছিলেন। তিনি জানান, বিয়ানকে কোলে নেওয়ার জন্য নিচে ঝুঁকলে এ বিষয়টি উপলব্ধি করেন তিনি।

তবে অত্যন্ত কম সময়ে নিজের ওজন কমিয়ে নিয়ে আসেন শিল্পা। মাত্র তিন মাসের মধ্যে নিজের বডি ট্রান্সফরমেশন পুরো করেন তিনি। ভালো ট্রেনার ও লাইফস্টাইলে পরিবর্তন করে নিজের ওজন কম করেন। এ সময় নিজের খাদ্য তালিকায় ভারতীয় খাবার অন্তর্ভূক্ত করেন। এ ছাড়াও কিছু ঘরোয়া উপায় নিজের ওজন কমান ও সাধের ফিগার ফিরে পান তিনি।

সপ্তাহে ৫ দিন এক্সারসাইজ করতেন তিনি। এর মধ্যে কার্ডিও, স্ট্রেন্থ ট্রেনিং ও যোগাসন ছিল। পাশাপাশি ডিম, ছাঁচ, ডাল, গুড়, মাছ, সবজি, স্যুপ ও ব্রাউন সুগার নিজের খাদ্য তালিকায় অন্তর্ভূক্ত করেন শিল্পা শেঠি।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: