1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:৪৪ পূর্বাহ্ন

ভরিতে স্বর্ণের দাম কমলো ১,১৬৬ টাকা

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ৬ জুলাই, ২০২২

বিশ্ববাজারে স্বর্ণের দাম কমার প্রভাব পড়েছে দেশের বাজারেও। বিশ্ববাজারে স্বর্ণের দরপতনের পর দেশের বাজারেও কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি ভরিতে (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম কমানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এতদিন ৭৯ হাজার ৫৪৮ টাকা থাকলেও তা কমে দাঁড়াবে ৭৮ হাজার ৩৮২ টাকায়।

বুধবার (৬ জুলাই) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার থেকে সারা দেশে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে।

এর আগে, গত ২১ মে ভরিপ্রতি স্বর্ণের দাম ৪,১৯৬ টাকা বাড়ায় বাজুস। তার আগে ১৮ মে প্রতিভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

বাজুস জানায়, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্য কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণোর ও রুপার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

বুধবার পর্যন্ত সারাদেশে ২১ ক্যারেটের ভালো মানের স্বর্ণ ভরিপ্রতি ৭৫ হাজার ৯৩৩ টাকা, ১৮ ক্যারেট ভরিপ্রতি ৬৫ হাজার ০৮৫ টাকায় এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি ৫৪ হাজার ২৩৮ টাকায় বেচাকেনা হয়েছে।

বৃহস্পতিবার থেকে ভালো মানের ২১ ক্যারেট স্বর্ণের খরচ পড়বে ৭৪ হাজার ৮৮২ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৪ হাজার ১৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৫৩ হাজার ৪৭৯ টাকা।

স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম পড়বে ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ৯৩৩ টাকায় পাওয়া যাবে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: