1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:০৫ অপরাহ্ন
সর্বশেষ খবর

বিশ্বকাপে নিউজিল্যান্ডকে বয়কট করবে পাকিস্তান?

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

দেশের মাটিতে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ নাটকীয়ভাবে বাতিল করায় নিউজিল্যান্ডের ওপর ক্ষেপে আছে পাকিস্তানিরা। শোয়েব আখতার বলেছেন, পাকিস্তানের ক্রিকেটকে খুন করেছে নিউজিল্যান্ড। পিসিবি প্রধান রমিজ রাজা আইসিসিতে যাওয়ার হুমকি দিয়েছেন। অল্প কিছুদিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে দেখা হচ্ছে দুই দলের। প্রশ্ন উঠেছে, পাকিস্তান কি ওই ম্যাচে খেলবে? নাকি নিউজিল্যান্ডকে বর্জন করার ঘোষণা দেবে?

কিউইরা এভাবে সিরিজ বাতিলের পর পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে দাবি উঠেছে, বিশ্বকাপে নিউজিল্যান্ডের ম্যাচ বর্জন করা হোক। অনেকেই মনে করছেন, যে পরিস্থিতিতে পাকিস্তানকে ফেলে নিউজিল্যান্ড ক্রিকেট দল দেশে ফিরে গেছে, তাতে তাদের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্কই রাখা উচিত নয়। কিন্তু পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘এ মুহূর্তে এই ধরনের কোন ভাবনা নেই। এটা কোনো ইস্যু নয়। ক্রিকেট-ভক্তদের প্রতি আমাদের একটা দায়িত্ব আছে। আমরা সেটি পূরণ করব।’

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান টিম বাসে বন্দুকধারী সন্ত্রাসীদের হামলার পর দীর্ঘ প্রায় ১০ বছর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট হয়নি। গত দুই বছরে অনেক চেষ্টা করে বাংলাদেশসহ কয়েকটি দলকে পাকিস্তানের মাটিতে নিতে পেরেছে পিসিবি। নিউজিল্যান্ড দলের এই সফর বাতিল করা পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো আরও কঠিন হয়ে গেল। অনেকেই এর প্রতিবাদে বিশ্বকাপে বাবর আজমদের কালো আর্মব্যান্ড পরার পরামর্শ দিয়েছেন। কিন্তু ওয়াসিম খান এই প্রস্তাবও নাকচ করে দেন।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: