1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৫০ পূর্বাহ্ন

বিধি-নিষেধের প্রজ্ঞাপন আসতে পারে আজ-কালের মধ্যে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

নতুন করে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় বিধি-নিষেধ আরোপ করতে যাচ্ছে সরকার। এ ব্যাপারে আজ রবিবার বিকেল বা আগামীকাল সোমবারের মধ্যে বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, শিগগিরই এ কার্যকারিতা শুরু হবে।

জাহিদ মালেক জানান, শনাক্তের হার পৌনে ৬ শতাংশে পৌঁছে গেছে। যখন থেকে বাড়ছে তখন থেকেই সতর্কবাণী পৌঁছে দেওয়া হচ্ছে। কিন্তু কেউ মানছে না। ফলে সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রজ্ঞাপন জারির বিষয়টি উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, আজ বিকেল বা কালকের মধ্যে বিধি-নিষেধের প্রজ্ঞাপন জারি হবে। জনগণকে সচেতন হতে হবে। সংক্রমণ যে হারে বাড়ছে, কঠিন সিদ্ধান্ত নিতে হবে।

সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দেশের আটটি বিভাগীয় শহরের মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪৬০ শয্যাবিশিষ্ট হার্ট, কিডনি ও ক্যান্সার চিকিৎসার সমন্বিত ইউনিট স্থাপনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেন মন্ত্রী। স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি ও সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, বিএসএমএমইউ ভিসি অধ্যাপক মো. ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম প্রমুখ

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: