1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৬ পূর্বাহ্ন

বিদেশে ‘প্রবাসী টাইগারদের’ জয়

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

বিদেশে নানা প্রতিবন্ধকতা পেরিয়ে মেধা ও শ্রমের বিনিময়ে বিশ্বের বিভিন্ন দেশে প্রতিষ্ঠিত হয়েছেন অনেক প্রবাসী। একদিকে প্রবাসে কঠোর পরিশ্রমের মাধ্যমে রেমিটেন্স যোদ্ধারা দেশে বৈদেশিক মুদ্রা পাঠাচ্ছেন অন্যদিকে খেলায় এগিয়ে যাচ্ছেন।

কুয়েত ক্রিকেট কাউন্সিল কর্তৃক আয়োজিত ডোমেস্টিক ডেজার্ট লীগ টুর্নামেন্ট ২০২০ অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টে ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশের ১৪টি টিম অংশ নেয়। এই খেলায় প্রবাসী বাংলাদেশিদের টিম (জে কে আর) জিলিব নাইট রাইডার্স জয়ী হয়।

শুক্রবার রাতে কুয়েতস্থ সোলাইবিয়া কেসিসি গ্রাউন্ডে বিজয়ী পুরস্কার গ্রহণ করেন জিলিব নাইট রাইডার্স (জে কে আর) এর ক্যাপ্টেন আজীজ। ফাইনালে প্রথমে ব্যাট করে ভারত ১১৩ রান নেয়। ১১৪রানের টার্গেট নিয়ে মাঠে নামে বাংলার টাইগাররা। চার উইকেট হাড়িয়ে ১৪ ওভারেই টার্গেট পুরণে সফলতা অর্জন করে প্রবাসী বাংলাদেশিদের দল জিলিব নাইট রাইডার্স। ফাইনাল খেলায় বেস্ট ব্যাটসম্যান আল আমিন এবং ম্যান অব দ্যা ম্যাচ হন কাউসার।
প্রবাসী বাংলাদেশিদের উচ্ছ্বাসে পুরস্কার বিতরণী অনুষ্ঠান স্থলে এক আনন্দের ঝড় বইতে থাকে। সে সময় ক্যাপ্টেন আজীজ বলেন, তারা কল্পনা করতে পারেননি যে এই খেলায় জয়ী হবেন। তবে বুকে সাহস এবং অন্তরে আশা ছিলো, সেই আশা পুরন হলো।

টিমের কর্মকর্তা নাজিম উদ্দিন, মোয়াজ্জেম হোসেনসহ খেলোয়াড়রা বলেন, কুয়েতে আমরা বাংলাদেশিরা শুধু শ্রমিক নই, খেলার মাধ্যমে আমাদের দক্ষতা দেখাতে পেরেছি।

একটি বিদেশি টিম কুয়েত সুইডেস সেই টিমে খেলে ম্যান অব দ্যা ম্যাচের গৌরব অর্জন করেন বাংলাদেশি বুলবুল আহমেদ। কুয়েত সুইডেস টিমের কর্মকর্তা মীর মোসারফ হোসেন বলেন, আমাদের কুয়েত সুইডেস টিমটি কোম্পানি কর্তৃক পরিচালিত হয়। এখানে বিভিন্ন দেশের খেলোয়াড় আছে। বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন এর সভাপতি জাহাঙ্গীর খান পলাশ বলেন, বিদেশের মাটিতে এতগুলো বিদেশি খেলোয়াড়দের সাথে খেলে বাংলাদেশিরা জয়ী হয়েছে, আমরা আনন্দি, এটা আমাদের গৌরব।

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন এর উপদেষ্টা সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমন বলেন, এই জয়ে আমাদের দেশের ভাবমূর্তি ফুটে উঠেছে, বিদেশিরা মনে করবে বাংলার টাইগার শুধু দেশেই নয় বিশ্বে ছড়িয়ে আছে। এই জয়ে আবারো বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম বয়ে আনল প্রবাসী বাংলাদেশি ক্রিকেট খেলোয়াড়রা। তাদের উদ্বুদ্ধ ও আগ্রহী করতে প্রবাসী বিত্তবানদের সহযোগিতার উদ্যোগ নেওয়া প্রয়োজন। তাহলে প্রবাসীদের সাফল্য গাঁথার গল্পগুলো আমরা তুলে ধরতে পারব।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: