1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২২ পূর্বাহ্ন

বাংলাদেশকে টিকা সহযোগিতা অব্যাহত থাকবে: চীনা রাষ্ট্রদূত

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং করোনাভাইরাস প্রতিরোধে বন্ধুরাষ্ট্র হিসেবে বাংলাদেশকে টিকা সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন। গতকাল বুধবার হাইব্রিড ধানের জনক অধ্যাপক ইউয়ান লংপিং স্মরণে বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশন (বিএসএ) আয়োজিত এক ভার্চ্যুয়াল সভায় এই আশ্বাস দেন লি জিমিং। সিড অ্যাসোসিয়েশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইব্রিড জাতের ধানের উদ্ভাবক হিসেবে অধ্যাপক ইউয়ান লংপিংয়ের নাম সারা বিশ্বেই স্বীকৃতি। এই ধান উদ্ভাবনের মাধ্যমে এই বিজ্ঞানী দারিদ্র্য বিমোচনসহ আর্থসামাজিক উন্নয়নে অবদান রেখেছেন। ইউয়ান লংপিং ৯১ বছর বয়সে গত ২২ মে চীনের হুনান প্রদেশের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। তাঁর স্মরণে ভার্চ্যুয়াল সভাটির আয়োজন করা হয়।

সভায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, বিপদে বন্ধুর পরিচয়। চীনের অভ্যন্তরে ও আন্তর্জাতিক বাজারে করোনার টিকার ব্যাপক চাহিদা থাকা সত্ত্বেও বাংলাদেশ সরকার ও জনগণকে এ ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতার চেষ্টা চলছে।

লি জিমিং বলেন, ‘করোনা প্রতিরোধে বাংলাদেশকে উপহার হিসেবে ইতিমধ্যে দুই দফায় ১১ লাখ টিকা দেওয়া হয়েছে। ১৩ জুন সর্বশেষ ৬ লাখ উপহারের টিকা ঢাকায় এসে পৌঁছেছে। বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে করোনা প্রতিরোধে চীনের এই সহযোগিতা অব্যাহত থাকবে। শুধু করোনা প্রতিরোধ নয়, যেকোনো প্রয়োজনে চীন সব সময় বাংলাদেশের পাশে থাকবে।’

বিএসএ সভাপতি ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সুপ্রিম সিড কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাসুম, বিএসএ সাধারণ সম্পাদক এফ আর মালিক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও এসিআই এগ্রিবিজনেসের ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ আনসারী, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু ফজলে রহিম খান শাহরিয়ার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লুৎফুল হাসান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শহীদুর রশীদ ভূঁইয়া, সাবেক কৃষিসচিব মো. নাসিরুজ্জামান, লালতীর সিডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব আনাম, বাংলাদেশ কৃষি সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাইদ শাহীন প্রমুখ।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: