1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৩ পূর্বাহ্ন

বজ্রপাতের আগুনে পুড়লো হাসপাতাল

নিজস্ব সংবাদদাতা
  • শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

দিনাজপুরের ফুলবাড়ীতে বজ্রপাতের স্ফুলিঙ্গের আগুনে টি. এম হেলথ কেয়ার এন্ড ইমদাদ-সিতারা খান কিডনি সেন্টার নামের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতালের পরিচালক সাদেকুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডে প্যাথলজিক্যাল বিভাগের সবগুলো যন্ত্রপাতি পুড়ে গেছে। তবে হাসপাতালের আন্তঃবিভাগের চিকিৎসাধীন কোন রোগীর কোনো প্রকার ক্ষয়ক্ষতি হয়নি।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমেরিকা প্রবাসী প্রকৌশলী মো. মোশাররফ হোসেন বলেন, রাত পৌনে ১১টার সময় ঝড়ো বৃষ্টিপাতসহ আকাশে প্রচণ্ড গর্জন হচ্ছিল। এরই মধ্যে একটি বিশাল আকৃতির বজ্রপাতের আগুনের গোলা এসে হাসপাতালের ছাদের ওপর পড়ে। সঙ্গে সঙ্গে হাসপাতালের বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। এর কিছুক্ষণ পরেই আগুন আগুন বলে নার্স ও কর্মচারীরা ছোটাছুটিসহ চিৎকার শুরু করেন। এ সময় আন্তঃ বিভাগে চিকিৎসারত রোগীরাও আতঙ্কিত হয়ে পরেন। পরে দেখা যায় হাসপাতালের নিচ তলার প্যাথলজিক্যাল বিভাগের কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ফুলবাড়ী ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। হাসপাতাল কতৃপক্ষের দাবি এতে প্রায় অর্ধ কোটি টাকার মালামাল পুড়ে গেছে। ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন মাস্টার মো. সোহেল রানা বলেন, হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আনতে এক ঘণ্টা সময় লেগেছে। তবে ক্ষয়ক্ষতির হিসার এখনো নিরূপণ করা যায়নি।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: