1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:২৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর ওপর ডাকটিকিট উদ্বোধন দুই প্রধানমন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

ভার্চুয়াল বৈঠকে একইসঙ্গে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন সংযোগ চালু করেন, ১৯৬৫ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের পর থেকে এটি বন্ধ ছিল

ভারতের পোস্টার ডিপার্টমেন্ট থেকে প্রকাশিত বঙ্গবন্ধুর ওপর একটি স্মারক ডাকটিকিট যৌথভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে দুইনেতার ভার্চুয়াল সম্মেলনে এই ডাকটিকিট অবমুক্ত করা হয়।

এর পাশাপাশি, বঙ্গবন্ধু-বাপু (মহাত্মা গান্ধী) ডিজিটাল এক্সিবিশন উদ্বোধন করেন তারা। দুইনেতার ওপর একটি ছোট প্রমোও দেখানো হয়।

সকাল ১১টায় দুই প্রধানমন্ত্রীর মধ্যে এই বৈঠক শুরু হয়। শেখ হাসিনা গণভবন থেকে ও নরেন্দ্র মোদী দিল্লি থেকে এতে অংশ নিচ্ছেন। আজকের বৈঠকে একইসঙ্গে দুই দেশের সরকারপ্রধান চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন সংযোগ চালু করেছেন। ৫৫ বছর পরে আবার দুই প্রধানমন্ত্রীর হাত ধরে এই রেললাইনটি চালু হলো। ১৯৬৫ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের পর থেকে এই রেললাইন বন্ধ ছিল।

এর আগে, এদিন সকালে ভার্চুয়াল বৈঠকের আগেই দুইদেশের মধ্যে সাতটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সকাল ৯টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সমঝোতা স্মারকগুলো সই হয়। বাণিজ্য, কৃষি, জ্বালানি ও পরিবেশসহ অন্যান্য বিষয়ে এই সমঝোতা হয়।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: