1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৩১ অপরাহ্ন
সর্বশেষ খবর

প্রথম সেশনের আগে রান আউটের বলি শান্ত

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

তামিম ইকবালের বিদায়ের পর জুটি গড়ার চেষ্টায় ছিলেন সাদমান ইসলাম ও নাজমুল শান্ত। ‍দুজনে সেটও হয়ে গিয়েছিলেন প্রায়। কিন্তু অপ্রয়োজনীয় রান নিতে গিয়ে রানআউটের শিকার হয়েছেন নাজমুল। তার বিদায়ে ভেঙেছে ৪৩ রানের জুটি। এতে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দিনের প্রথম সেশন পুরোপুরি নিজেদের করে নিতে পারেনি স্বাগতিকরা। প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারে ২ উইকেটে ৬৯ রান। ক্রিজে আছেন মুমিনুল হক (২) ও সাদমান ইসলাম (৩৩)।

চট্টগ্রামে টস জিতে ব্যাটিংয়ে নামার পর তামিম ইকবাল ভালো সূচনার ইঙ্গিত দিলেও টিকতে পারেননি। পঞ্চম ওভারেই বোল্ড হয়ে ফিরে গেছেন।স্বাগতিকরা এক পেসার রাখলেও সফরকারীরা রেখেছে ৩ পেসার। আর শুরুর আঘাতটাই হেনেছেন পেসার কেমার রোচ। দলীয় ২৩ রানে তার ভেতরে ঢুকে পড়া বল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে গিয়েছিলেন তামিম। কিন্তু ঠিকমতো ব্যাটে-বলে হয়নি। ব্যাট-প্যাডের ফাঁক গলে আঘাত হানে স্টাম্পে! তামিম ফিরেছেন ৯ রান করে।

অথচ শুরুটা আগ্রাসী ভঙ্গিতে করার চেষ্টা করেছিলেন অভিজ্ঞ ওপেনার। চার মেরেছেন দুটি। অবশ্য আউট হওয়ার আগেই বাংলাদেশের হয়ে টেস্টের সর্বাধিক রান সংগ্রাহক বনে যান তিনি। পেছনে ফেলেন মুশফিকুর রহিমকে। তামিমের রান ৪৪১৪। মুশফিকের ৪৪১৩। ফলে মুশফিকের সুযোগ থাকছে পুনরায় তামিমকে পেছনে ফেলার।

এর পর সাদমান আর শান্ত মিলে গড়েন শুরুর দিকের জুটি। পোক্ত হওয়ার পথেই ছিলেন দু’জন। কিন্তু ২৪তম ওভারে সাদমানের অপ্রয়োজনীয় দ্বিতীয় রান নেওয়ার তাড়ায় বলি হয়েছেন শান্ত। ভুল বোঝাবুঝিতে রান আউটে শান্ত বিদায় নিয়েছেন ২৫ রান করে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: