1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২২ পূর্বাহ্ন

পল্টন ও মোহাম্মদপুরে আ.লীগ-হেফাজতের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া; ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়ক অবরোধ ও ভাংচুর

নিজস্ব সংবাদদাতা
  • রবিবার, ২৮ মার্চ, ২০২১

রাজধানীর পল্টন ও মোহাম্মদপুরে হেফাজতে ইসলাম ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রোববার (২৮ মার্চ) পল্টনে বেলা ১১ টায় এবং মোহাম্মদপুরে সাড়ে ১১ টার দিকে ঘটনা ঘটে।

পল্টনের ঘটনাস্থল থেকে জানা যায়, গুলিস্তান জিরো পয়েন্টের দক্ষিণ পাশে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। অন্যদিকে উত্তর পাশে অবস্থান নেয় হেফাজতের সমর্থকরা। তারা একে অপরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এ সময় পুলিশকে রাস্তার অপর পাশে অবস্থান নেয়। একপর্যায়ে হেফাজত সমর্থকেরা ধাওয়া দিলে গুলিস্তান পার্টি অফিসের দিকে চলে যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ পাল্টা ধাওয়া দিয়ে হেফাজত সমর্থকদের পল্টনের দিকে পাঠিয়ে দেয়।

এদিকে, রাজধানীর মোহাম্মদপুরে জামেয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসার ছাত্র ও স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে। মাদরাসার শিক্ষকরা জানান, তাদের ছাত্ররা রাস্তায় যাওয়ার চেষ্টা করলে প্রথমে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা তাদেরকে লাঠিসোটা নিয়ে ধাওয়া করে। পরে পুলিশও এসে যোগ দেয়।

বর্তমানে পল্টন ও মোহাম্মদপুরে থমথমে অবস্থা বিরাজ করছে।

নরসিংদী সদরের জেলখানার মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রেখেছেন হেফাজত নেতারা।

হরতালের ফলে ঢাকা-সিলেট মহাসড়কসহ সকল আঞ্চলিক সড়কেও বন্ধ রয়েছে সব ধরণের যান চলাচল ও দোকানপাট। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পায়ে হেটে যেতে হচ্ছে যাত্রীদের।

এদিকে আরশিনগর-রায়পুরা আঞ্চলিক সড়কে গাছ দিয়ে ব্যারিকেট ও অগ্নিসংযোগ করেছে হেফাজতে কর্মীরা।

হরতালের সমর্থনে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন। তারা সড়কের কয়েকটি স্থানে টায়ার, গাছের গুঁড়ি জ্বালিয়ে বিক্ষোভ করছেন।

সরেজমিনে দেখা যায়, ভোর ৭টার পর হরতাল সমর্থনে হেফাজত ইসলামের কর্মীরা আশপাশ এলাকা থেকে জড়ো হয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ডাচ বাংলা পয়েন্ট ও মাদানীনগর এলাকায়। এসময় হরতাল সমর্থনকারীরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। তারা এখন পর্যন্ত মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে। তাদেরকে সরিয়ে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী বেশ কয়েক দফায় কথা বলতে দেখা যায়।

পরিস্থিতি যাতে অবনতি না ঘটে বিক্ষোভকারীদেরকে পুলিশ, র‌্যাব সদস্যরা ঘিরে রেখেছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, হরতালের সমর্থনে মহাসড়কের কয়েকটি স্থানে অবরোধ তৈরি করে বিক্ষোভ করেছেন হেফাজতের নেতাকর্মীরা। তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে পুলিশ।

তিনি আরও বলেন, হেফাজতের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা হয়েছে। তারা আমাদের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: