1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৪৬ পূর্বাহ্ন

পরিচ্ছন্ন শহর গড়তে কাজ করছে বিডি ক্লিন- সাটুরিয়া

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

পরিষ্কার–পরিচ্ছন্ন মানিকগঞ্জ জেলা সাটুরিয়া উপজেলা হিসেবে বাংলাদেশের বুকে সাটুরিয়া উপজেলা তুলে ধরতে পাঁচটি কার্যক্রম পরিচালনা করেছে বিডি ক্লিন-সাটুরিয়া।

‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ স্লোগান সামনে রেখে বিডি ক্লিন-সাটুরিয়া প্রায় ৫০ জন স্বেচ্ছাসেবী ইতিমধ্যে পাঁচটি ইভেন্ট সম্পন্ন করেছেন।

মাথায় ক্যাপ, মুখে মাস্ক, হাতে ঝাড়ু ও বেলচা নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেন স্বেচ্ছাসেবকেরা। বিডি ক্লিন-সাটুরিয়া মাথায় ক্যাপ, মুখে মাস্ক, হাতে ঝাড়ু ও বেলচা নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেন স্বেচ্ছাসেবকেরা।

বিডি ক্লিন-সাটুরিয়া
পরিচ্ছন্নতাবিষয়ক সচেতনতা জাগ্রত করে, নতুন প্রজন্মকে একটি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত উপজেলা উপহার দিতে এই কার্যক্রম।

পঞ্চম কর্মসূচি পালিত হয় (০৩ সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকায় মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলা পরিষদ সামনের অংশ পরিষ্কার-পরিচ্ছন্নতা সম্পন্ন করেন।

ক্লিন-সাটুরিয়া সদস্যরা পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালনের পাশাপাশি মানুষকে সচেতনও করেন।

শুরুতেই শপথবাক্য পাঠ শেষে বিডি ক্লিনের সদস্যরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে মাথায় ক্যাপ, মুখে মাস্ক, হাতে ঝাড়ু ও বেলচা নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেন। এ সময় পথচারী ও উৎসুক জনতা বিডি ক্লিনের এমন কার্যক্রমের প্রশংসা করেন এবং সাধুবাদ জানান। বিডি ক্লিনের সদস্যরাও কাজ করার ফাঁকে ফাঁকে পথচারী ও মার্কেটের ব্যবসায়ীদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

বিডি ক্লিন- মোঃ শাকিল বলেন, ছোট্ট একটি সংগঠন বিডি ক্লিনের মাধ্যমে তরুণদের প্রচেষ্টায় যদি দেশের এতগুলো স্থান চকচকে পরিষ্কার করা সম্ভব হয়, তবে এ দেশের সব রাজনৈতিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, সামাজিক, সরকারি-বেসরকারি ও বিভিন্ন সেবামূলক সংগঠনের মাধ্যমে এক দিনেই পুরো দেশকে পরিষ্কার করে পরিচ্ছন্ন বাংলাদেশ ঘোষণা করাও সম্ভব।

সংবাদমাধ্যমে কার্যক্রমের চিত্র তুলে ধরে সামাজিক দায়বদ্ধতার বিষয়টি আরও ছড়িয়ে দিতে এবং এই পরিচ্ছন্নতা কার্যক্রম বাস্তবায়নে সবার সহযোগিতা প্রত্যাশা করেন বিডি ক্লিন-সাটুরিয়ায় সদস্য সাকিব আহম্মেদ।তিনি স্বেচ্ছাসেবকসহ নাগরিকের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ দেশের প্রত্যেক মানুষকে রোগজীবাণুর আক্রমণ থেকে রক্ষা করে সুস্থভাবে বাঁচাতে আসুন পরিচ্ছন্ন মানসিকতা গড়ে তুলি, পরিহার করি যত্রতত্র ময়লা ফেলার নোংরা অভ্যাস, গড়ে তুলি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত সোনার বাংলাদেশ।

সরকারি-বেসরকারি ও বিভিন্ন সেবামূলক সংগঠনের এভাবে পরিচ্ছন্নতার কাজ চালালে একদিন পরিচ্ছন্ন বাংলাদেশ ঘোষণা করাও সম্ভব বলে মনে করেন বিডি ক্লিনের সদস্যরা।

বিডি ক্লিন-সাটুরিয়া দীপ্ত,মাসুমা,,ইয়ামিম,নারগীস,রিপন,শিপন,সুজন,শিমান্ত,দীপ,রাহাত,অরূপ,বিজয়,অপূর্ব,কাওসার,বিজয়,জুবরাজ,আরির,জয়দেব,গোরহরী,আকাশ,জয়,রায়হান,মামুনসহ প্রায় অর্ধশত তরুণ-তরুণী পরিচ্ছন্ন সাটুরিয়া(মানিকগঞ্জ) গড়ার একটি সুন্দর স্বপ্ন বাস্তবায়নে বিডি ক্লিন-সাটুরিয়ার সঙ্গে যুক্ত আছেন।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: