1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:৫৫ অপরাহ্ন

নাসিকের সদ্য নির্বাচিত কাউন্সিলরের ছেলের বিরুদ্ধে থানায় জিডি

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

নাসিকের সদ্য নির্বাচিত ১নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলামের ছেলে ও ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি ইলিয়াস ইসলাম লিয়নের বিরুদ্ধে থানায় জিডি করেছেন ব্যবসায়ীরা।

তার বাবার নির্বাচনী ওয়ার্ডের ডিশ ব্যবসার নিয়ন্ত্রণ নিতে পাঁয়তারা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গত এক সপ্তাহ ধরে ওই ছাত্রলীগ নেতা তার কাছ থেকে ডিশ সংযোগ নিয়ে নতুন করে ডিশ ব্যবসা করার চাপ প্রয়োগ করছেন। পাশাপাশি প্রতিমাসে তাকে মোটা অংকের চাঁদা দিতে চাপ প্রয়োগ করছেন।

এতে নিরাপত্তাহীনতায় ভুগছে ওই এলাকার ডিশ ব্যবসায়ীরা। দুই ডিশ জীবনের নিরাপত্তা চেয়ে সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করেছেন।

এ ঘটনায় এলাকায় ডিশ ব্যবসায়ীদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা করছেনন ডিশ ব্যবসায়ীরা।

জানা যায়, গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে নাসিক ১নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন স্থানীয় চুন ব্যবসায়ী আনোয়ার ইসলাম।

নির্বাচনের পর গত এক সপ্তাহ ধরে ১নং ওয়ার্ড এলাকায় ডিশের ব্যবসা আগের বৈধ ডিশ ব্যবসায়ীদের কাছ থেকে ছিনিয়ে নেয়ার উদ্যোগ নেন আনোয়ার ইসলামের ছেলে ও ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইলিয়াস ইসলাম লিয়ন।

সেই প্রেক্ষিতে গত এক সপ্তাহ ধরে তিনি ডিশ ব্যবসায়ীদের ডেকে তাদের ডিশ ব্যবসা তার কাছে হস্তান্তর করতে বা তার কাছ থেকে সংযোগ নিয়ে ব্যবসা করার নির্দেশ দিয়ে আসছেন।

ডিশ ব্যবসা তার কাছে হস্তান্তর না করলে তাদের ওপর হামলার পাশাপাশি তাদের কাছ থেকে জোরপূর্বক ডিশ সংযোগ ছিনিয়ে নেয়ার হুমকি দিচ্ছেন বলে জানিয়েছেন ১নং ওয়ার্ডের ডিশ ব্যবসায়ীরা।

তার কাছ থেকে ডিশ সংযোগ নিয়ে এককালীন ৫ লাখ টাকা ও প্রতিমাসে ৭০ হাজার টাকা করে চাঁদা দিয়ে ডিশ ব্যবসা করার জন্য নির্দেশ দিচ্ছেন ডিশ ব্যবসায়ীদের। তার প্রস্তাবে ডিশ ব্যবসায়ীরা সম্মত না হওয়ায় গত এক সপ্তাহ ধরে ব্যবসায়ীদের গালাগালসহ নানাভাবে হুমকি প্রদান করে আসছেন বলে অভিযোগ রয়েছে।

এতে চরম নীরাপত্তাহীনতায় ভুগছে নাসিক ১নং ওয়ার্ডের ডিশ ব্যবসায়ীরা। চরম নিরাপত্তাহীনতায় ভূগতে থাকা ডিশ ব্যবসায়ী চাঁন বাদশাহ ও জয়নাল আবেদীন খোকন জীবনের নিরাপত্তা চেয়ে বৃহস্পতিবার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দু’টি জিডি করেন।

জিডিতে উল্লেখ করা হয়, তারা গত ২১ বছর ধরে নাসিক ১নং ওয়ার্ডে মিজমিজি বাতানাপাড়া ও পূর্বপাড়া এলাকায় বিটিভি থেকে বৈধ ক্যাবল অপারেটর লাইসেন্স, নাসিকের ট্রেড লাইসেন্স নিয়ে ডিশ ব্যবসা করে আসছেন।

গত এক সপ্তাহ যাবত নাসিকের ১নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর আনোয়ার ইসলামের ছেলে ও ১নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি ইলিয়াস ইসলাম লিয়ন তাদের ব্যবসা বন্ধ করে দেয়ার হুমকি দিচ্ছেন।

অথচ ইলিয়াস ইসলাম লিয়ন কেবল ব্যবসা পরিচালনা করার জন্য কেবল অথবা ফিড লাইসেন্সসহ কোন কাগজপত্র নেই বলে তারা উল্লেখ করেন। এতে বৈধ ব্যবসায়ী হয়েও তারা চরম আতঙ্ক এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দায়ের করা জিডিতে উল্লেখ করেছেন।

এ ব্যপারে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান বলেন, দুজন ডিশ ব্যবসায়ী তাদের জীবনের নিরাপত্তা চেয়ে জিডি করেছেন। চর দখল করার মত আমরা কাউকে অবৈধভাবে কোনো ব্যবসা দখল করতে দেবো না। এ ব্যাপারে আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবো। কাউকে ছাড় দেয়া হবে না।

মাসোয়ারা ও এককালীন চাঁদা চাওয়ার কথা অস্বীকার করে এ ব্যাপারে নাসিক কাউন্সিলরের ছেলে ও ১নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি ইলিয়াস ইসলাম লিয়ন জানান, আগের ডিশ ব্যবসায়ীরা মানুষকে ঠকাচ্ছে।

এজন্য আমি ডিশ ব্যবসায়ী বাবুর কাছ থেকে এখানে সাব অফিস এনে ডিশ ব্যবসাকে একটা সিস্টেমে আনতে চাচ্ছি।

নাসিক ১ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলাম বলেন, আমার ছেলে ডিশ বাবুর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। তাই ব্যবসায়ীদের তার কাছ থেকে সংযোগ নিতে বলেছে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: