1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০২:১৮ অপরাহ্ন

নাইজারে বন্দুকধারীদের হামলায় নিহত বেড়ে ১৩৭

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ১৩৭ জন গ্রামবাসী নিহত হয়েছেন। গত রবিবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এলাকায় মালি সীমান্তবর্তী তিনটি গ্রামে অস্ত্রধারী সন্ত্রাসীরা সাধারণ মানুষের ওপর এই হত্যাকাণ্ড চালায়। গতকাল সোমবার (২২ মার্চ) নাইজারের সরকারি গণমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান।

জানা যা, গত রবিবার মালির সীমান্তবর্তী নাইজারের বানিবানগৌ এলাকার গবাদিপশুর বাজার থেকে ফেরার পথে বন্দুকধারীদের হামলার কবলে পরে ইন্তাজায়েনে, বাকোরাত ও উইসটেন নামক তিনটি গ্রামের গ্রামবাসীরা। সাধারণ গ্রামবাসীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে বন্দুকধারীরা। স্থানীয় কর্মকর্তারা হামলায় প্রাথমিকভাবে ৬০ জন নিহত হওয়ার কথা জানালেও সোমবার নিহতের সংখ্যা বেড়ে ১৩৭ হওয়ার কথা নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে নাইজার সরকারের মুখপাত্র জাকারিয়া আবদুর রহমান বলেন, ‘ডাকাতদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে সাধারণ মানুষ ও গ্রামবাসীরা এখন সশস্ত্র। নিরীহ মানুষের বিরুদ্ধে সহিংসতা ও বর্বরতা অন্য উচ্চতায় নিয়ে গেছে দুর্বৃত্তরা।’

জাতিসংঘের তথ্য অনুযায়ী, বিশ্বের ১৮৯টি দেশের মধ্যে নাইজার সবচেয়ে দরিদ্র দেশ। পার্শ্ববর্তী মালি ও নাইজেরিয়ার মতো দেশটিও সশস্ত্র সন্ত্রাসীদের মোকাবিলা করতে হিমশিম খাচ্ছে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: