1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:১৫ অপরাহ্ন

তাপমাত্রা বাড়ার পূর্বাভাস

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ৩ জুলাই, ২০২১

আগামী কয়েক দিনে দেশে বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। বৃষ্টিপাত কমে যাওয়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রাও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অফিস সূত্র।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ বাতাসে আদ্রতার পরিমাণ ৮২ শতাংশ রেকর্ড করা হয়েছে। আগামী কয়েক দিনে সূর্যতাপ বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ে যাবে গরম অনুভূতি।

এতে বলা হয়, রোববার (৩ জুলাই) সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়বে। এ সময় ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৮ থেকে ১৫ কিলোমিটার।

এছাড়া আগামী মঙ্গলবার (৬ জুলাই) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে।

এদিকে রাজশাহী, রংপুর, দিনাজপুর, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশাের, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালি, নােয়াখালি, কুমিল্লা, চট্টগ্রাম, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: