1. [email protected] : Renex Lab : Renex Lab
  2. [email protected] : Shuvo Khan : Shuvo Khan
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৩:২১ পূর্বাহ্ন

জামিনে বেরিয়ে নির্বাচনে জয়ী, শপথের আগেই গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২

সিরাজগঞ্জের কামারখন্দে কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে এসে নির্বাচন করে জয়লাভ করেন আব্দুস সাত্তার। নবনির্বাচিত ইউপি সদস্য হিসেবে শপথ নেয়ার আগেই আরেকটি নতুন মামলায় গ্রেপ্তার হলেন তিনি। গতকাল শুক্রবার সকালে পাউবো কর্মকর্তাকে মারপিট, ভেকু মেশিন ভাঙচুর ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে ৪ সহযোগীসহ ওই ইউপি সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার ভদ্রঘাট ইউপির ৫ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য আব্দুস সাত্তার (৪২)। তিনি নুরনগর গ্রামের আব্দুল মান্নান হুন্ডির ছেলে। তার ৩ সহযোগী চকনুরনগর গ্রামের খোরশেদ সেখের ছেলে আব্দুল মজিদ (৫২), একই গ্রামের আব্দুস সোবহান সেখের ছেলে সুলতান আলী সেখ (৬৫) ও মো. সুলতানের ছেলে আশরাফুল ইসলাম (৩০)।

মামলার বাদী বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) সিরাজগঞ্জের এনায়েতপুর পওর শাখার উপ-সহকারী প্রকৌশলী আব্দুল ওহাবের অভিযোগ, শুক্রবার সকালে উপজেলার চকনুরনগর গ্রামের পাশে সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত ‘বাঙ্গালী-করতোয়া-ফুলজোড় ও হুড়াসাগর নদী সিস্টেম ড্রেজিং/ পুনঃখননসহ তীর সংরক্ষণ’ প্রকল্পের কাজ শুরু করা হয়। এসময় আব্দুস সাত্তারের নেতৃত্বে সংঘবদ্ধ আসামিরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ঘটনাস্থলে এসে সেনাবাহিনীর নিয়োজিত ঠিকাদারের দুটি ভেকু মেশিন ভাঙচুর করে। এ অবস্থায় ঘটনাস্থলে থাকা দুই সেনা সদস্য, ২টি ভেকু মেশিনের চালক ও সহকারী এবং ঠিকাদারের প্রতিনিধি মিলে তাদের বাধা দিতে গেলে হামলাকারীরা উপ-সহকারী প্রকৌশলী হায়দার আলীকে মারপিট করে। সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পাউবোর পদস্থ কর্মকর্তারা এবং থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছেন। এ ঘটনায় শুক্রবার রাতে তিনি নিজে বাদী হয়ে কামারখন্দ থানায় মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে কামারখন্দ থানার পরিদর্শক (তদন্ত) আহসানুজ্জামান বলেন, ঘটনাস্থলে পৌঁছে ইউপি সদস্য আব্দুস সাত্তারসহ ৪ জনকে আটক এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এ ঘটনার পর পাউবো এনায়েতপুর পওর শাখার উপ-সহকারী প্রকৌশলী আব্দুল ওহাব বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় ২৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ে আরও ১৫০/২০০ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার ৪ জনকে আজ শনিবার সকালে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আব্দুস সাত্তার ২৬ ডিসেম্বর ৪র্থ ধাপের নির্বাচনে ইউপি সদস্য নির্বাচন হন। এখনও শপথ হয়নি। নির্বাচনের আগে তিনি একটি মামলায় কারাগারে ছিলেন। জামিনে মুক্ত হয়ে নির্বাচনে অংশ নিয়ে তিনি বিজয়ী হন। তার বিরুদ্ধে মারামারি ও চাঁদাবাজির অভিযোগে আরও ৩টি মামলা বিচারাধীন রয়েছে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews