1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:০০ পূর্বাহ্ন

চীন থেকে দেড় কোটি টিকা আনার আয়োজন চূড়ান্ত পর্যায়ে

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ২৫ মে, ২০২১

চীন থেকে দেড় কোটি ডোজ টিকা কেনার আয়োজন প্রায় চূড়ান্ত অবস্থায় আছে। সব ঠিকঠাক থাকলে আগামী জুন থেকে প্রতি মাসে ৫০ লাখ করে তিন চালানে এই টিকা আসবে।

মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন একথা জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পাওয়া সিনোফার্মের পাশাপাশি চীনের টিকা সিনোভ্যাকও এই চালানে আসতে পারে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। সিনোভ্যাক বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত না হলেও বিশ্বের ৬৩টি দেশে তা ব্যবহৃত হচ্ছে বলে জানান তিনি।

পাশাপাশি রাশিয়া থেকে ভ্যাকসিন আনতেও তৎপরতা অব্যাহত আছে জানিয়ে ড. মোমেন বলেন, সেটিও দ্রুতই মিলতে পারে।

এদিকে দুপুরে বঙ্গবন্ধু লেকচার সিরিজে মূল বক্তার বক্তব্যে ঢাকায় সফররত জাতিসংঘের ৭৫তম সাধারণ পরিষদের সভাপতি ভলকান বজকির বলেন, এখন কোভিডের সমাধান হচ্ছে টিকা। যেসব দেশের উৎপাদন ক্ষমতা নেই তারা বিপদে পড়েছে। কোনো কোনো দেশ তাদের সব মানুষকে টিকা দিয়ে দিয়েছে। আর বিপদে পড়া দেশগুলোর মাত্র শূন্য দশমিক ৩ শতাংশ মানুষ টিকা পেয়েছে। এ জন্য জাতিসংঘের ৭৫তম অধিবেশনের সভাপতি হিসেবে ‘সবার জন্য টিকা’ নিয়ে কাজ করছি। এখানে বিষয়টি এমন যে করোনা পুরো বিশ্ব থেকে মুক্ত না হলে কোনো দেশই নিরাপদ নয়। ফলে এখানে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: