1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৬:৪৫ পূর্বাহ্ন

চট্টগ্রাম টেস্টেই শতভাগ ফিট সাকিবকে পাওয়ার প্রত্যাশা

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১

কুঁচকিতে চোট পাওয়া সাকিব আল হাসান শতভাগ ফিট নন। তবে পুনর্বাসনে যথেষ্ট নিবেদন দেখাচ্ছেন বাঁহাতি অলরাউন্ডার। তার ব্যাটিং, বোলিংয়ও নেই অস্বস্তি। ফিটনেস নিয়েই যত ভাবনা। কোচ রাসেল ডমিঙ্গোর বিশ্বাস, সাকিবকে নিয়ে মাঠে নামতে পারবে বাংলাদেশ। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দেবে বাংলাদেশ।

চট্টগ্রামের এ মাঠেই ২৫ জানুয়ারি হয়েছিল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিরিজে সিরিজ সেরা হলেও ওই ম্যাচ শেষ করতে পারেননি সাকিব। নিজের বোলিংয়ে ফিল্ডিং করতে গিয়ে কুঁচকিতে টান পড়ে সাকিবের। এরপর মাঠ থেকে উঠে যান। প্রথমে ২৪ ঘণ্টা ও পরে আরও ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়। স্ক্যান রিপোর্টে কিছু ধরা না পড়ায় একদিনের বিরতি নিয়ে সাকিব ফেরেন ২২ গজে।

প্রথম দিন সতর্ক হয়ে হালকা অনুশীলন করেছেন। দ্বিতীয় দিন জোর দিয়েছেন। সোমবার পুরোদমে সাকিব অনুশীলন করেছেন। শুরুতে ফিজিও জুলিয়ান কেলাফতের সঙ্গে ফিটনেস নিয়ে কাজ করার পর সেন্টার উইকেটে বোলিং করেন তামিম ইকবাল ও সাদমান ইসলামকে। এরপর ব্যাট-প্যাড নিয়ে নেটে যান। সেখানে কিছু সময় কাটানোর পর সেন্টার উইকেটে চনমনে সাকিবকে ব্যাটিংয়ে দেখা যায়।

বুধবার মাঠে নামার আগে আরও একটি দিন অনুশীলনের সুযোগ পাচ্ছেন সাকিব। সেজন্য কোচও তাকে মূল একাদশে নিয়ে মাঠে নামতে পারার ব্যাপারে আত্মবিশ্বাসী। অনুশীলন শেষে গণমাধ্যমকে এক ভিডিও বার্তায় ডমিঙ্গো বলেন, ‘অবশ্যই সাকিব আমাদের জন্য গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে আমাদের ব্যাটিং ও বোলিংয়ের স্তম্ভ। সে বিশ্বমানের একজন অলরাউন্ডার। তিন সংস্করনে তার বিকল্প পাওয়া কঠিন। তার প্রস্তুতি পর্ব সহজ ছিল না। শেষ ওয়ানডেতে কুঁচকিতে চোট পেয়েছিল। তাকে পুনর্বাসনেও যেতে হয়েছে। এখনও সে শতভাগ ফিট নন। যদিও এখনও একদিন বাকি রয়েছে।’

দক্ষিণ আফ্রিকান কোচ আশার কথা শোনালেন, ‘আমরা আত্মবিশ্বাসী যে বুধবার শুরু হতে যাওয়া প্রথম টেস্টে তাকে নিয়ে মাঠে নামতে পারবো। পুনর্বাসনে সে যথেষ্ট নিবেদন দেখিয়েছে। যথেষ্ট বোলিং করেছে এবং নেটে নিজেকে ঝালিয়ে নিয়েছে। অস্বস্তি দেখা যায়নি তার মধ্যে। তাকে প্রথম টেস্টে পেতে আমরা আত্মবিশ্বাসী।’

অনুশীলনের প্রথম দিন সাকিব ফিটনেস ট্রেনিংয়ের সঙ্গে সতর্ক হয়ে ব্যাটিং করেন। নেটে ৩৫ মিনিটের মতো এবং সেন্টার উইকেটে ১৫ মিনিটের মতো ব্যাটিং করেন। গতকাল রোববার ব্যক্তিগত অনুশীলনে সাকিব বোলিং করেন ডমিঙ্গোকে এবং এর আগে ব্যাটিংয়ে নেট বোলার ও থ্রো ডাউন খেলেন। সাকিবের বলে ব্যাটিং করে দারুণ অনুভূতি ডমিঙ্গোর, ‘বিশ্বমানের বোলারকে খেলা দারুণ চ্যালেঞ্জিং ছিল। দারুণ সময় কাটিয়েছি এবং এটা সব সময়ই ভালো পরিস্থিতি, একটু হালকা করে দেয়। আমরা একাকী ভালো সময় সময় কাটিয়েছি।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: