1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪১ পূর্বাহ্ন

ক্রিকেট বিশ্বকাপ আয়োজনে আগ্রহী বাংলাদেশসহ ১৭টি দেশ

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ৫ জুলাই, ২০২১

আসন্ন ২০২৩ বিশ্বকাপের আয়োজক ভারত। এরপর ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসির আসরগুলো কোন দেশ আয়োজন করবে সেসব এখনও চূড়ান্ত হয়নি।

২০২৪-৩১ সালের ভেতর মোট আটটি টুর্নামেন্ট রয়েছে আইসিসির। এই টুর্নামেন্টগুলোর আয়োজক হতে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশসহ মোট ১৭টি দেশ। সোমবার এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

এই আটটি টুর্নামেন্টের মধ্যে রয়েছে ছেলেদের দুটি ওয়ানডে বিশ্বকাপ, চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও দুটি চ্যাম্পিয়নস ট্রফি। এই টুর্নামেন্টগুলো আয়োজনের জন্য আইসিসি প্রাথমিক আয়োজক দেশের না চেয়েছিল। সেখানেই জানা যায় ১৭টি দেশের নাম।

আইসিসির পূর্ণ সদস্য আফগানিস্তান ছাড়া আবেদনকারী দেশগুলো বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, মালয়েশিয়া, নামিবিয়া, নিউজিল্যান্ড, ওমান, পাকিস্তান, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন আগেই জানিয়েছে, অবকাঠামোগত দিক থেকে দুর্বলতা থাকায় এককভাবে বিশ্বকাপ আয়োজন করা সম্ভব না হলেও প্রতিবেশী দেশের সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে চায়।

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশের সঙ্গে যৌথ ভাবে বিশ্বকাপের আয়োজক হবার কথা।

এদিকে আইসিসির টুর্নামেন্ট আয়োজনে এত সাড়া পেয়ে উচ্ছ্বসিত আইসিসি। ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস এক বিবৃতিতে জানিয়েছেন ‘২০২৩ চক্রের পর ছেলেদের সীমিত ওভারের বিশ্বকাপ আয়োজন নিয়ে এত সাড়া পেয়েছি যা আমাদের উচ্ছ্বসিত করেছে। যা ক্রিকেটের উন্নয়নে ব্যপক ভূমিকা রাখবে।’

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: