1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৮:৪২ পূর্বাহ্ন

করোনায় মারা গেল বিরল প্রজাতির ৩ তুষার চিতাবাঘ

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

করোনায় আক্রান্ত হয়ে আমেরিকার সাউথ ডেকোটা অঙ্গরাজ্যের নেব্রাস্কার একটি চিড়িয়াখানায় মারা গেছে তিনটি বিরল প্রজাতির তুষার চিতাবাঘ।

একই সঙ্গে আক্রান্ত দুটি সুমাত্রার বাঘ অবশ্য সেরে উঠেছে। শুক্রবার লিঙ্কন চিলড্রেন্স জ়ু নামের চিড়িয়াখানা কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে। খবর বিএনও নিউজের।

র‌্যানি, এভারেস্ট ও ম্যাকেলি নামের ওই তিনটি চিতাবাঘ ছিল চিড়িয়াখানার সম্পদ। তাদের মৃত্যুতে দর্শনার্থী থেকে শুরু করে চিড়িয়াখানা কর্তৃপক্ষ সবাই মর্মাহত।

বাঘগুলো অক্টোবর মাস থেকেই অসুস্থ ছিল। গত ১৩ অক্টোবর তাদের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তার পর থেকেই ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ছিল প্রাণীগুলো। বিশ্রাম ও সুষম আহারের সঙ্গে তাদের দেওয়া হচ্ছিল অ্যান্টিবায়োটিক এবং স্টেরয়েড জাতীয় ওষুধও।

ঠিক কোথা থেকে প্রাণীগুলো কোভিডে আক্রান্ত হয়েছে সে বিষয়ে এখনও তদন্ত চালাচ্ছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

তাদের দাবি, দর্শনার্থী ও প্রাণীগুলোর মধ্যে যথেষ্ট দূরত্ব ছিল। ফলে কোনোভাবে দর্শকদের কাছ থেকে সংক্রমিত হয়েছে কিনা তা তদন্ত সাপেক্ষ।

তবে চিড়িয়াখানার অন্য প্রাণীরা সুস্থ আছে বলেই জানা গেছে। কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত চিড়িয়াখানা বন্ধ করার কোনো সিদ্ধান্ত তারা না নিলেও এবার কোভিডসংক্রান্ত বিধিনিষেধ আরও কড়াভাবে আরোপ করা হবে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: