1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:০১ অপরাহ্ন

করোনাভাইরাস টিকাদান কেন্দ্রের অবস্থান জানা যাবে গুগল ম্যাপে

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই একটি ব্লগপোস্টে এ তথ্য জানান

খুব শিগগিরই কোভিড -১৯ এর টিকা দেওয়ার স্থানগুলো গুগল ম্যাপ এ এবং অনুসন্ধান অ্যাপ্লিকেশনগুলিতে যুক্ত করবে সার্চ ইঞ্জিন সাইট গুগল।

সোমবার (২৫ জানুয়ারি) গুগলের একটি ব্লগপোস্টে এ তথ্য জানান গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই। পাশাপাশি টিকাদানের স্থান নিয়ে কাজ করার জন্য নিজস্ব সাইট খোলার বিষয়টিও জানান পিচাই।

পিচাই বলেন, “কোভিড -১৯ মহামারি সারা বিশ্ব জুড়ে প্রতিটি সম্প্রদায়কে গভীরভাবে প্রভাবিত করেছে। এটি সরকারি এবং বেসরকারি খাতগুলির মধ্যে এবং আন্তর্জাতিক সীমান্তের মধ্যেকার সমন্বয়কেও অনুপ্রাণিত করে।”

তিনি আরও বলেন, “কোটি কোটি মানুষের ভ্যাকসিন পাওয়া সহজ হবে না, তবে এটি আমাদের জীবনকালে সমাধান করা সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যাগুলির মধ্যে একটি।” একই সাথে, সংস্থাটি “ভ্যাকসি বিষয়ক শিক্ষা এবং ন্যায়সঙ্গত বিতরণ প্রচারের জন্য” ১৫০ মিলিয়ন ডলার সরবরাহ করবে।

গুগল অনুসন্ধানের তথ্য অনুসারে, বছরের শুরু থেকেই একাধিক নিরাপদ ভ্যাকসিনগুলির বিকাশ সম্পর্কে এবং প্রাথমিক পর্যায়ে ভ্যাকসিন বিতরণের বিষয়ে বিস্তারিত অনুসন্ধান পাঁচগুণ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এ বিষয়টি মাথায় রেখে গুগল তার মানচিত্র ও অনুসন্ধানের জন্য “আসন্ন সপ্তাহগুলিতে” সরকারি টিকা দেওয়ার কেন্দ্রগুলো যুক্ত করা শুরু করবে।

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা, লুইসিয়ানা, মিসিসিপি এবং টেক্সাসে এই উদ্যোগ চালু করা হবে। যদিও এখনও কোনও নির্ধারিত দিনক্ষণ ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: