1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:২৯ পূর্বাহ্ন

এখনই যুক্তরাষ্ট্রের সঙ্গে সীমান্ত খুলছে না কানাডা: জাস্টিন ট্রুডো

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ১ জুন, ২০২১

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রডো বলেছেন, কানাডা-যুক্তরাষ্ট্র সীমান্ত এখনই খোলা হচ্ছে না। যদিও দেশটির বেশিরভাগ জায়গায় করোনার সংক্রমণ কিছুটা হ্রাস পেয়েছে।

সীমান্তের উভয় প্রান্তে টিকাদান বৃদ্ধি পাওয়ায় পুনরায় এটি খোলার দাবি উঠেছে। হোয়াইট হাউস গত সপ্তাহে বলেছে, কানাডার সীমান্ত পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে দেশটির ব্যবসায়িক দল এবং আইনপ্রণেতাসহ সীমান্ত খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, অনেক লোক সীমান্ত পুনরায় খুলতে আগ্রহী। কিন্তু স্বাস্থ্য সুরক্ষা ও করোনার বিধিনিষেধ সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

অটোয়ায় এক সংবাদ সম্মেলনে তিনি সোমবার এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমরা সঠিক পথে আছি, তবে আমরা কানাডার মানুষের কথা সবার আগে চিন্তা করে পরে সিদ্ধিন্ত নেব।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর এ সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। উল্লেখ্য, গত বছরের মার্চ মাস থেকে কানাডায় করোনাভাইরাস শনাক্তের পর থেকেই দেশটির নাগরিকদের সুস্বাস্থ্য এবং অর্থনৈতিক অবস্থা স্থিতিশীল রাখতে কানাডা সরকারের উদ্যোগ ইতোমধ্যে সারাবিশ্বে প্রশংসিত হয়েছে।

বিশিষ্ট কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান বলেন, দ্রুতগতিতে টিকাদান আর স্বাস্থ্যবিধি অনুসরণ করা ছাড়া এখন কোনো উপায় নেই এ মহামারি থেকে বাঁচার।

জীবন-জীবিকার মানোন্নয়ন আর দীর্ঘ শিক্ষা বিরতি সামাজিক ও মনোজাগতিক ক্ষেত্রে যে প্রতিকূল পরিস্থিতির সৃষ্টি করেছে তা থেকে উত্তরণে সঠিক পথেই এগিয়ে যাচ্ছে জাস্টিন ট্রুডোর সরকার।

অ্যাসোসিয়েশন অব প্রফেশনাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড জিও সায়েন্টিস্ট অব আলবার্টার ক্যালগেরি শাখার কোষাধ্যক্ষ প্রকৌশলী মোহাম্মদ কাদির বলেন, করোনা শুরুর প্রথম থেকেই ট্রুডো সরকারের প্রতিটি পদক্ষেপই ছিল প্রশংসিত। নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষা এবং অর্থনীতি স্থিতিশীল রাখতে বিভিন্ন প্রণোদনাও প্রশংসার দাবি রাখে।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: