1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:৩৬ অপরাহ্ন
সর্বশেষ খবর

আশরাফুল-মুশফিকের রেকর্ড ভাঙতে পারলেন না মুমিনুল-শান্ত

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দারুণ ব্যাটিং উপহার দিয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে তাদের স্কোর ইতোমধ্যেই চারশ ছাড়িয়েছে। তামিম ইকবালের সেঞ্চুরি মিসের আক্ষেপের পর জোড়া সেঞ্চুরি উপহার দিয়েছেন অধিনায়ক মুমিনুল হক আর নাজমুল হোসেন শান্ত। সেইসঙ্গে তারা গড়েছেন সর্বোচ্চ জুটির রেকর্ড।

তৃতীয় উইকেটে এতদিন বাংলাদেশের সর্বোচ্চ জুটি ছিল ২৩৬। ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষেই এই জুটি গড়েছিলেন মুমিনুল হক আর মুশফিকুর রহিম। আজ সেই রেকর্ড ভেঙে দিয়েছে শান্ত-মুমিনুলের ২৪২ রানের জুটি। ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি করা শান্ত থেমেছেন ১৬৩ রানে। যা প্রথম টেস্ট সেঞ্চুরিতে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। প্রথম আর তৃতীয় জন যথাক্রমে মুমিনুল (১৮১) এবং সৌম্য সরকার (১৪৯)।

চাইলে তো রেকর্ড আরও বের করা যায়। যেমন যে কোনো জুটিতে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড আছে মোহাম্মদ আশরাফুল আর মুশফিকুর রহিমের। ২০১৩ সালের মার্চে গল টেস্টে দুজনে ৫২১ বলে গড়েছিলেন ২৬৭ রানের পঞ্চম উইকেট জুটি। আশরাফুল করেছিলেন ১৯০ রান আর মুশফিকুর ঠিক ২০০। আজ শান্ত-মুমিনুলের জুটি ভেঙেছে ৫১৪ বলে। অল্পের জন্য তারা আরেকটি রেকর্ড গড়তে পারেননি।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: