1. support@renexlimited.com : Renex Ltd : Renex Ltd
  2. nirobislamrasel@gmail.com : Shuvo Khan : Shuvo Khan
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:২২ পূর্বাহ্ন

‘আগস্টের মধ্যে যুক্তরাজ্য করোনামুক্ত হবে’

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ৮ মে, ২০২১

যুক্তরাজ্যে আগামী আগস্ট মাসের মধ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ আর ছড়াবে না। দেশটির টিকা টাস্কফোর্সের বিদায়ী প্রধান ক্লাইভ ডিক্স স্থানীয় সময় গতকাল শুক্রবার দ্য টেলিগ্রাফ পত্রিকাকে এ কথা জানিয়েছেন। খবর রয়টার্সের।

ডিক্স বলেন, আগস্ট মাসের মধ্যে যুক্তরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ আর থাকবে না। তিনি মনে করেন, ২০২২ সালের প্রথম দিকে টিকার বুস্টার ডোজ কর্মসূচি পিছিয়ে দেওয়া হবে।

ব্রিটিশ সরকার এ বছরের পরে ঝুঁকিপূর্ণ লোকজনকে করোনার টিকার বুস্টার ডোজ দেওয়ার পরিকল্পনা করছে। টেলিগ্রাফ পত্রিকাকে ডিক্স বলেন, তিনি আশা করছেন, আগামী জুলাই মাসের শেষ পর্যন্ত যুক্তরাজ্যের সবাই টিকার অন্তত একটি ডোজ পাবেন। এ সময়ের মধ্যে করোনার সব ধরন থেকে জনগোষ্ঠীকে সুরক্ষিত রাখা সম্ভব হবে।

যুক্তরাজ্যে ৫ কোটি ১০ লাখেরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। দ্রুত টিকা দেওয়া হয়েছে—এমন দেশের তালিকায় যুক্তরাজ্য দ্বিতীয়। দেশটিতে প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠীর অন্তত অর্ধেককে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে।

ব্রিটিশ কর্মকর্তারা বলছেন, ৪০ বছরের নিচে যাঁরা আছেন, তাঁদের বিকল্প হিসেবে অক্সফোর্ড অথবা অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হবে।

টেলিগ্রাফ পত্রিকাকে ডিক্স বলেন, তিনি আশা করছেন, আগামী জুলাই মাসের শেষ পর্যন্ত যুক্তরাজ্যের সবাই টিকার অন্তত একটি ডোজ পাবেন। এ সময়ের মধ্যে করোনার সব ধরন থেকে জনগোষ্ঠীকে সুরক্ষিত রাখা সম্ভব হবে।

দ্য জয়েন্ট কমিটি অন ভ্যাকসিনেশন অ্যান্ড ইমুনাইজেশন (জেসিভিআই) বলছে, যুক্তরাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ কমেছে। দেশটিতে ফাইজার ও মর্ডানার টিকাও সহজলভ্য।

গত বছরের ডিসেম্বর মাসে ডিক্সকে টাস্কফোর্সের অন্তর্বর্তী নেতা হিসেবে নিয়োগ দেওয়া হয়। গত সপ্তাহে তিনি টাস্কফোর্সের প্রধানের পদ থেকে পদত্যাগ করেন।

আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ প্রিয়দেশ
Theme Customized BY LatestNews
%d bloggers like this: