লোহাগাড়ায় জাতীয় যুব দিবস পালিত।

আবদুল জাব্বার ফিরোজ: লোহাগাড়ায় ১লা নভেম্বর বৃহস্পতিবার জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালি ও যুব ঋনের চেক বিতরন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা কনফারেন্স হলরুমে যুব উন্নয়ন কর্মকর্তা তানবীরুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু আসলাম। তিনি যুব সমাজকে সাধারন শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা বা হাতের বিদ্যা শিখতে উৎসাহিত করেন। তাছাড়া তিনি যুব সমাজকে প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিজেদের উন্নতির স্বর্ণ শিখরে পৌছাঁর আহবান করেন। তিনি আরো বলেন, আমাদের যুব সমাজ আজ ফেসবুক, টুইটার, গুগল তথা প্রযুক্তিকে নেতিবাচক অর্থে/কাজে ব্যবহার করতেছে যার ফলে সমাজে নানা বিশৃঙ্খলা দেখা দিয়েছে অথচ ফেসবুক, টুইটার,গুগল তথা এ সব প্রযুক্তিকে ইতিবাচকভাবে ব্যবহার করলে আমরা প্রযুক্তিগত বিদ্যা ও কারিগরি বিদ্যায় বিশ্বে প্রতিযোগীতামুলকভাবে সমৃদ্ধি অর্জন করবো। এতে দেশের অর্থনৈতিক উন্নতির পাশাপাশি যুব সমাজের চাকুরী বা কর্মসংস্থান সৃষ্টি হবে।
সভায় স্বাগত বক্তব্য রাখেন সি. এস আরেফ আলী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন, সিএস হারুনুর রশিদ, সাংবাদিক আবদুল জাব্বার উপস্থিত ছিলেন। সভায় প্রশিক্ষিত ১০জন যুব/যুব মহিলাকে ৪০ হাজার টাকা করে মোট ৪ লক্ষ টাকা ঋণের চেক বিতরন করা হয়।

No comments