লোহাগাড়ায় ছাত্রলীগ কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধারঃ হত্যা না আত্মহত্যা?



লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ
১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় মোহাম্মদ রিফাত হোসেন (১৮) নামের  এক ছাত্রলীগ কর্মীর ঝুলন্ত লাশ আলমারির কারখানা থেকে উদ্ধার করেছে লোহাগাড়া থানা পুলিশ।
নিহত রিফাত লোহাগাড়া উপজেলার আমিরাবাদ রাজঘাটা গোলামনবী হাজী পাড়া এলাকায় ৩ মাস পূর্বে শহীদ মেটাল স্টীল হাউজে চাকুরিতে যোগ দেয়।
তিনি বান্দরবন জেলার লামা উপজেলার আজিজনগর ইসলামপুর এলাকার মোহাম্মদ জাফর আলমের পুত্র।
উল্লেখ্য রিফাত আজিজনগর ছাত্রলীগের ইসলামপুর ৪নং ওয়ার্ড কমিটির ছাত্রলীগের সহ-সভাপতি বলে জানা যায়।

রিফাতের পিতা জাফর আলম জানান, "খবর পেয়ে ঘটনাস্থলে যাই। গিয়ে ছেলের ঝুলন্ত লাশ দেখি। ছেলে চিরকুট লিখে কেন আত্মহত্যা করলো তা বুঝতে পারছি না? "

শহীদ মেটাল স্টিলের মালিক মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, তার পাশের কারখানার শ্রমিকরা ভোরে তাকে খবর দেন। খবর পেয়ে কারখানার ভেতরে ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন তিনি।

লামা উপজেলার আজিজনগরের ইসলামপুর ৪ নং ওয়ার্ডের ছাত্রলীগ সভাপতি নুরুল আলম রাজা বলেন, "গত(বুধবার) রাতে রিফাতের সাথে দোকানের অন্য দু'জন কর্মচারীর সাথে তুমুল ঝগড়া হয়। তাই উক্ত কর্মচারীরা রিফাতকে হত্যা করা হয়ে থাকতে পারে। এব্যাপারে রিফাতের স্বজনরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি জানান।"

নুরুল আলম রাজা ঘটনার ব্যাপারে ফেসবুকে  লিখেছেন,- "ঘটনাস্থল: লোহাগাড়ার শহিদ মেটাল নামক দোকান। আজিজনগর ছাত্রলীগের আওতাধীন ইসলামপুর ৪নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি রিফাত হত্যার বিচার চাই। লোহাগাড়ার পুরান বিওসি এলাকার শহিদ মেটাল নামক দোকানে কর্মরত অবস্থায় রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রিফাতকে হত্যার পর ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হয়েছে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।”
লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক আহবায়ক রিদূওয়ানুল হক সুজন জানান," এই হত্যাকান্ডের(যদি হত্যা করা হয়ে থাকে) পেছনে যে বা যারাই জড়িত থাকুক তাদের যেন কোন প্রকার ছাড় দেওয়া না হয়, ছাত্রলীগের সাবেক আহবায়ক হিসেবে এটাই আমার চাওয়া।"

লোহাগাড়া থানার অফিসার ইনসার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন,  "খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে রিফাতের ঝুলন্ত লাশ উদ্ধার করে। ঘটনাস্থল থেকে চিরকুট ও কিছু আলামত উদ্ধার করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।"

No comments