হাছিনা বিরোধীরা ঢাকায় বসে ষড়যন্ত্র করছে। - ওবাইদুল কাদের


প্রিয়দেশ ডেক্স:
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবাইদুল কাদের বলেছেন, ঢাকায় বসে হাসিনা বিরোধীরা যড়যন্ত্র করছে। আর আমরা নেত্রীর অনুপস্থিতেও নিজেদের সুখ-শান্তি ত্যাগ করে নেত্রী ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছি। "

জাতীয় ঐক্য প্রক্রিয়ার প্রতি ইজ্ঞিত করে তিনি বলেন, "আমরা ঘুমিয়ে নেই কাজ করে যাচ্ছি অথচ সেদিন ঢাকায় দেখলাম ঐক্য প্রক্রিয়ার নেতারা মঞ্চে মাথা রেখে ঘুমাচ্ছে। এরা কী আন্দোলন করবে!

তিনি বলেন," আমেরিকান গবেষণা সংস্থা আইআরআই এর এক সমীক্ষানুযায়ী শেখ হাসিনা ও আওয়ামীলীগের জনপ্রিয়তা ৬৬%। এই ৬৬% জনপ্রিয় নেত্রী ও দলকে ছাড়া জাতীয় ঐক্য সম্ভব নয়। বিরোধীরা ঐক্য করবে সাম্প্রদায়িক শক্তির সঙ্গে।"

দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি ইছহাক মিয়া সড়ক উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন । লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু আসলামের সঞ্চালনায় সুধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নাল আবেদীন পিএসসি।

সেতুমন্ত্রী আরো বলেন, "মিয়া মুহাম্মদ জয়নাল আবেদীন একজন আলোকিত মানুষ। তিনি চুনতিকে অন্ধকার থেকে আলোকিত জনপদে পরিণত করেছেন। তাঁর মতো যত বেশি কৃতিসন্তান জম্নলাভ করবে, চট্টলা আরো বেশি আলোকিত হবে। জয়নাল আবেদীনের প্রচেষ্টায় আগামী মাসে লোহাগাড়ায় শতভাগ এলাকা বিদূতায়িত করা হবে বলে তিনি জানান।"

ওবাইদুল কাদের সমাবেশে আগত মহিলাদের দেওয়া সরকারের বিভিন্ন সুযোগ সুবিধার কথা উল্লেখ করে বলেন,  "শেখ হাসিনা মহিলাদের সম্মান বাড়িয়ে দিয়েছেন, তাই  আগামী নির্বাচনে নেত্রীর সম্মান রাখতে হবে।"

২৩ সেপ্টেম্বর রবিবার বিকাল ৩ টায় সড়কটি উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন  ও সেতুমন্ত্রী ওবাইদুল কাদের।

সড়ক উদ্বোধনী শেষে মন্ত্রী লোহাগাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় মাঠে উক্ত সুধী সমাবেশে যোগ দেন। উক্ত সমাবেশে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আবদুল মতিন খসরু, কেন্দ্রীয় যুগ্ন- মহাসচিব মাহবুবুল আলম হানিফ এম.পি,  কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক  ড. হাছান মাহমুদ এম.পি, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেল, আমিনুল ইসলাম আমিন, ব্যারিস্টার  বিপ্লব বড়ুয়া, স্থানীয় এম,পি আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নূদভী, মোস্তাফিজুর রহমান এম.পি, নজরুল ইসলাম এম.পি, শামসুল হক এম.পি,
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অাবদুল মান্নান, জেলা প্রশাসক মুহাম্মদ ইলিয়াছ হোসাইন, চট্টগ্রাম রেঞ্জে ডিঅাইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে অালম মিনা, দক্ষিণ জেলা আওয়ামীলীগ সভাপতি মোসলেম উদ্দিন,এডভোকেট আ,ক, ম সিরাজুল ইসলাম চৌধুরী,
 সাধারন সম্পাদক মফিজুর রহমান, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহফুজুল হায়দার রোটন, জাকির হোসেনসহ   স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে সড়কটির নির্মাণ কাজ শুরু হয়। এলজিইডির বাস্তবায়নে ২০ কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে সাড়ে ১০ কিলোমিটার দৈর্ঘ্য ও ২৪ ফুট প্রস্থের ১৮ ফুট পাকা সড়কটির ইতোমধ্যে ৯ কিলোমিটার কাজ সম্পন্ন হয়েছে। চুনতি শাহ সাহেব কেবলা গেইট থেকে সড়কটি শুরু হয়ে পুটিবিলার এমচরহাটের সঙ্গে সংযুক্ত হয়েছে। সড়কটি হওয়ায় লোহাগাড়া উপজেলার দু'টি ইউনিয়নের (চুনতি ও পুটিবিলা ইউনিয়ন) ১৬ টি গ্রাম গ্রামের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ হয়েছে।

No comments