লোহাগাড়ায় দেশটাকে পরিস্কার করি-১৮ উদযাপন।

প্রিয় দেশ ডেক্স:
'চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই' - এই প্রতিপাদ্যে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান লোহাগাড়া আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজ থেকে উপজেলা চত্বরে গিয়ে সমাপ্ত হয়। গত ১৫ সেপ্টেম্বর সকাল ১১ টায় "পরিবর্তন চাই" এর উদ্যেগে লোহাগাড়া ছাত্র সমিতি-চট্টগ্রাম'র সহযোগিতায় "দেশটাকে পরিস্কার করি দিবস-১৮" উদযাপিত হয়। 'পরিবর্তন চাই'র লোহাগাড়া উপজেলা সমন্বয়ক ও লোহাগাড়া ছাত্র সমিতি- চট্টগ্রাম'র সভাপতি  আবু ছিদ্দিকের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু আসলাম,  উদ্ভোদক ছিলেন উপজেলা সহকারী ভূমি কমিশনার পদ্মাসন সিংহ, প্রধান আলোচক হিসেবে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শামীম হোসাইন, সভাপতি ছিলেন মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অধ্যাপক সেতাব আহমেদ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ লোহাগাড়া উপজেলার সাবেক আহবায়ক রিদওয়ানূল হক সুজন, এম আর কলেজের লেকচারার এস এম ইকবাল। 'পরিবর্তন চাই'র লোহাগাড়া উপজেলার সদস্য এইচ এম রফিকুল ইসলাম, ওয়াহিদ উদ্দিন মাহমুদ, সাকিবুল ইসলাম, মোঃ আরাফাত, মঈন উদ্দিন, ইমরান এবং লোহাগাড়া ছাত্র সমিতি-চট্টগ্রাম'র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রায় ১৮০ জন তরুণ শিক্ষার্থী স্বেচ্ছায় পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করেন। অত্র উপজেলার  বিভিন্ন জায়গায় অতিথি ও শিক্ষার্থীরা পরিস্কার-পরিচ্ছন্নতা  অভিযান পরিচালনা করেন। অভিযান শেষে  শিক্ষার্থীদেরকে সার্টিফিকেট প্রদান করা হয়।

অতিথিরা এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন "পরিবর্তন চাই" দেশটাকে পরিষ্কার করি দিবস-১৮ পালন করে যে পরিবর্তনের বার্তা দিচ্ছে সেই পরিবর্তনটা আমাদের সমাজে প্রতিটা মানুষের মাঝে আসতে হবে। তা না হলে এই সমাজের পরিবর্তন সম্ভব না।  সকল অন্যায়, অসুন্দর, আবর্জনার বিপরীতে সত্য সুন্দর ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তুলতে হবে। নিজেকে পরিবর্তন করে অপরকে পরিবর্তনের জন্য উৎসাহিত করতে হবে।

No comments